২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ।। ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

রিপোর্টারের নাম : ইবি প্রতিবেদক, কুষ্টিয়া
  • আপডেট টাইম : ১১ জুলাই- ২০২০, ১১:৪০ পূর্বাহ্ণ
  • 84 দেখা
ফাইল ফটো

বেশ কিছুদিন ধরে ইসলামী বিশ্ববিদ্যালয় বর্তমান প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষা উন্নয়ন ও অগ্রগতি নিয়ে বিভ্রান্তকর নিউজ প্রকাশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হওয়ায় প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, অফিসার্স অ্যাসোসিয়েশন, সাধারণ কর্মচারী সমিতি, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ এবং সহায়ক কর্মচারী সমিতি। বুধবার (৮ জুলাই) পৃথক ভাবে উক্ত সাতটি সংগঠন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানান।

বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি অধ্যাপক ড.মোঃ সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামাল সাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, বঙ্গবন্ধু পরিষদ গভীর উদ্বেগের ও ক্ষোভের সাথে লক্ষ করছে, কিছুদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রিন্ট মিডিয়াতে বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান শিক্ষা উন্নয়ন অগ্রগতি নিয়ে বিভ্রান্তিকর কিছু তথ্য প্রকাশিত হচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও অর্জনকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ করছে। ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ এ বিশ্ববিদ্যালয়কে নিয়ে যে কোন ধরনের চক্রান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের স্থিতিশীল সুন্দর পরিবেশ নষ্ট করার জন্য নানামুখী তৎপরতা চালানো হচ্ছে। এমনকি শিক্ষক সমিতির মধ্যে বিভাজন আছে বলে কোন কোন সংবাদ মাধ্যমে উল্লেখ করা হয়েছে। এবিষয়ে শিক্ষক সমিতি দ্ব্যর্থহীন ভাবে জানাচ্ছে যে সমিতির মধ্যে কোন অনৈক্য বা বিভাজন নেই। এই পরিপ্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ অব্যাহত রাখার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে ও মিডিয়া সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গকে দায়িত্বশীল আচরণের জন্য আহ্বান জানাচ্ছে।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড.মোঃ রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, কিছুদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রিন্ট মিডিয়াতে বিশ্ববিদ্যালয়ের বিরাজমান শিক্ষা উন্নয়ন অগ্রগতি নিয়ে বিভ্রান্তিকর কিছু তথ্য প্রকাশিত হচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও অর্জনকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ করছে। বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম এধরনের চক্রান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মোঃ আলমগীর হোসেন খান ও সদস্য সচিব আব্দুল হান্নান এবং সহায়ক কর্মচারী সমিতির সভাপতি আব্রাহাম লিংকন ও সাধারণ কর্মচারী সমিতির সভাপতি আতিউর রহমান সাক্ষরিত বিবৃতিতে জানান সম্প্রতি বিভিন্ন পত্র পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমান প্রশাসন তথা ভিসি মহোদয় তার মেয়াদ সুনামের সাথে আগামী ২০ আগস্ট ২০২০ পূর্ণ করতে যাচ্ছেন ঠিক সেই মুহুর্তে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও ভিসি অধ্যাপক হারুন অর রশিদ আসকারী স্যারের বিরুদ্ধে মিথ্যাহানিকর কিছু বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সক্রান্ত অন্য খবর
shares